রবিবার ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দেশের বাজারে ইনফিনিক্সের প্রথম ল্যাপটপ

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ০৭ ডিসেম্বর ২০২৩ | প্রিন্ট

দেশের বাজারে ইনফিনিক্সের প্রথম ল্যাপটপ

প্রথমবারের মতো বাংলাদেশের বাজারে ল্যাপটপ নিয়ে এলো তরুণদের পছন্দের প্রযুক্তি ব্র্যান্ড ইনফিনিক্স। ব্র্যান্ডটির নতুন ল্যাপটপ ইনবুক ওয়াই টু প্লাস মডেলটি এখন দারাজে পাওয়া যাচ্ছে।

বাংলাদেশে তৈরি হয়েছে এই ওয়াই টু প্লাস ল্যাপটপটি। এর ৮জিবি-৫১২জিবি’র ভার্সন বাজারে আনা হয়েছে। এতে আছে ১১তম প্রজন্মের কোর আই৫ প্রসেসর। সাশ্রয়ী মূল্যের ল্যাপটপটির সাথে আছে দারুণ সব অফার। অনলাইন ও অফলাইন দুইভাবেই এই ওয়াই টু প্লাস ল্যাপটপটি কেনা যাবে।

দারাজ চেরাগ ক্যাম্পেইনের সাথে বিশেষ পার্টনারশিপে বাজারে এসেছে এই ল্যাপটপ। ৫ ডিসেম্বর থেকে আগামী ১১ ডিসেম্বর পর্যন্ত চলবে এই ক্যাম্পেইন। ইনবুক ওয়াই টু প্লাস-এর বাজার মূল্য ধরা হয়েছে ৫৮,৯৯০ টাকা। তবে দারাজের এই ক্যাম্পেইনটি চলাকালীন বিশেষ ছাড়ের আওতায় ল্যাপটপটি পাওয়া যাচ্ছে ৫৬,৯৯০ টাকায়। এছাড়াও ক্রেতাদের জন্য থাকছে ২,০০০ টাকার ক্যাশ ভাউচার। ফলে ক্রেতারা মোট ৪,০০০ টাকা ছাড় পাচ্ছেন।

ইনবুক ওয়াই টু প্লাস-এ আছে ইন্টেল কোর আই৫-১১৬৫জি৭ প্রসেসর, উইন্ডোজ ১১ হোম অপারেটিং সিস্টেম, ৫১২ জিবি এনভিএমই পিসিআইই এসএসডি, ৮ জিবি এলপিডিডিআর৪এক্স র‍্যাম, ১৫.৬ ইঞ্চি ১৯২০x১০৮০ ডিসপ্লে এবং ৫০ ওয়াট-আওয়ার ব্যাটারি। রুপালি, ধূসর ও নীল — এই তিনটি রঙে পাওয়া যাবে ওয়াই টু প্লাস।

হালকা-পাতলা গড়নের ধাতব এই ল্যাপটপটির ডিজাইনে দুই ধরনের টেক্সচারের অনুভূতি দেওয়া হয়েছে। এছাড়াও এতে ব্যবহার করা হয়েছে ক্ষয় ও অক্সিডেশন প্রতিরোধী প্রযুক্তি। এর ফলে ল্যাপটপটি টেকসই ও সুন্দর অভিজ্ঞতা দেবে।

ওয়াই টু প্লাস-এ দেওয়া হয়েছে দীর্ঘস্থায়ী ৪৫ ওয়াট-আওয়ার ব্যাটারি। যার সাহায্যে টানা ৮ ঘণ্টা পর্যন্ত কাজ করা যাবে। ল্যাপটপটির ৪৫ ওয়াট টাইপ-সি চার্জারের মাধ্যমে চার্জ করা যাবে ল্যাপটপ ও স্মার্টফোন উভয়ই। এর ফলে চার্জিং হয়ে ওঠবে আরও সহজ।

নিয়মিত ভিডিও কনফারেন্স, ভিডিও চ্যাটিং এবং অনলাইন ক্লাসকে আরও সহজ করতে এই ল্যাপটপে আছে সিওবি সেন্সরসহ ১০৮০পি এফএইচডি+ ভিডিও ক্যামেরা। সাথে আছে এআই নয়েজ রিডাকশন প্রযুক্তি আর ডুয়েল মাইক্রোফোন। যার ফলে ল্যাপটপে ভিডিও কলিং হবে আরও স্বচ্ছন্দ।

চমৎকার ভিউইং অভিজ্ঞতার জন্য ল্যাপটপটিতে আছে ১৫.৬ ইঞ্চির ফুল এইচডি বিগ স্ক্রিন। যার স্ক্রিন-টু-বডি রেশিও ৮৫%। টাইপিংয়ের অভিজ্ঞতা উন্নত করতে এতে দেওয়া হয়েছে ব্যাকলাইটিংসহ রেসপন্সিভ কিবোর্ড।

বাজারে নিজেদের প্রথম ল্যাপটপ আনা উপলক্ষে বিশেষ কিছু উপহারও ঘোষণা করেছে ইনফিনিক্স। দারাজ থেকে ল্যাপটপ কিনলে সেরা ৩ জন ক্রেতা পাবেন ইনফিনিক্স হট ৩০ স্মার্টফোন। পাশাপাশি ২০ জন ভাগ্যবান ক্রেতা পাবেন গিফট বক্স। এছাড়াও, প্রত্যেক ক্রেতাই পাবেন একটি করে ব্যাকপ্যাক।

Facebook Comments Box
advertisement

Posted ৮:২২ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ০৭ ডিসেম্বর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]